মোঃবাহাদুর হোসেন বাদল

Tuesday, April 19, 2016

No comments :
বিসমিল্লাহহির রাহমানুর রাহিম।

 মানুষের জন্য সবচেয়ে বড় ফিৎনা কি?


এ প্রশ্নের উত্তরে রাসূলুল্লাহ্ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেন, "আদম (আঃ) এর সৃষ্টির পর থেকে কিয়ামতের পূর্ব পর্যন্ত দাজ্জালের চাইতে বড় কোন ফিৎনা নেই"।(মুসলিম)
দাজ্জাল আদমের এক সন্তান। শেষ যুগে আগমন করবে। তার দু'চোখের মধ্যবর্তী স্হানে লিখা থাকবে (كافر) 'কাফের' প্রত্যেক শিক্ষিত-অশিক্ষিত মু'মিন ব্যক্তি লিখাটি পড়তে পারবে। তার ডান চোখ অন্ধ থাকবে যেন চোখটি আঙ্গুরের থোকা। সর্বপ্রথম বের হয়ে সে সংস্কারের দাবী করবে। অতঃপর নবী হিসাবে তারপর সে নিজেই প্রভু আল্লাহ্ হিসাবে দাবী করবে। মানুষের কাছে নিজের দাবী নিয়ে আসলে লোকেরা তাকে মিথ্যা প্রতিপন্ন করবে এবং তার আহবান প্রত্যাখ্যান করবে। সে তাদের কাছ থেকে যখন ফিরে যাবে, তখন তাদের ধন সম্পদ তার পিছে পিছে চলতে থাকবে। মানুষ সকালে উঠে দেখবে তাদের হাতে কোন সম্পদ নেই। আবার দাজ্জাল নিজের উপর ঈমান আনার জন্য মানুষকে আহবান করবে, তখন লোকেরা তার ডাকে সাড়া দিবে ও তাকে সত্য বলে বিশ্বাস করবে। তখন সে আসমানকে আদেশ করবে, আসমান থেকে বৃষ্টি বর্ষন হবে। যমিনকে আদেশ করবে, সেখানে উদ্ভিদ উৎপাদন হবে। সে যখন মানুষের কাছে আসবে তখন তার সাথে থাকবে পানি ও আগুন। কিন্তু প্রকৃতপহ্মে তার পানি হবে আগুন আর আগুন হবে ঠান্ডা পানি। মু'মিন ব্যক্তির উচিত প্রত্যেক নামাজের তাশাহুদের শেষে দাজ্জালের ফিৎনা থেকে আশ্রয় প্রার্থনা করা। যদি দাজ্জাল বের হয়ে যায়, তবে তার সামনে সূরা কাহাফের প্রথমাংশ পাঠ করবে। ফিৎনায় পড়ার ভয়ে তার সম্মুখীন হওয়া থেকে বিরত থাকবে। নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেন,  "যে ব্যক্তি দাজ্জাল সম্পর্কে শোনবে সে যেন তার থেকে দুরে থাকে। আল্লাহর শপথ একজন মানুষ নিজেকেমু'মিন ভেবে তার সাথে সাক্ষাত করতে যাবে, কিন্তু দাজ্জালের সাথে সংশয় সৃষ্টিকারী যে সকল বিষয় থাকবে তা দেখে সে তার অনুসরন করে ফেলবে।" (আবু দাউদ)
দাজ্জাল পৃথিবীতে মাত্র চল্লিশ দিন অবস্হান করবে। কিন্তু প্রথম দিন হবে এক বছরের সমান, পরের দিন একমাসের সমান, পরবর্তী দিন এক সপ্তাহের সমান। আর বাকি দিনগুলো হবে সাধারন দিনের মত। মক্কা ও মদিনা ছাড়া পৃথিবীর বুকে এমন কোন শহর বা স্হান বাকি থাকবে না, যেখানে দাজ্জাল প্রবেশ করবে না। মক্কা -মদিনায় প্রবেশ করা তার জন্য নিষেধ। অতঃপর ঈসা (আঃ) অবতরন করে তাকে হত্যা করবেন।
আমাদের সকলকে দাজ্জালের হাত থেকে বাচার তৌফিক দান করুন, "আমিন"


No comments :