মোঃবাহাদুর হোসেন বাদল

Wednesday, March 16, 2016

জাহান্নামীদের মাথায় উত্তপ্ত পানি প্রভাহিত করার মাধ্যমে আজাব

No comments :
 

কাফেরদের জন্য এ হবে আরেক ধরনের বেদনাদায়ক আজাব
(আর তা হবে এই যে) ফেরেশতাদেরকে নির্দেশ দেয়া হবে, তাকে ধরে টেনে নিয়ে যাও জাহান্নামের মধ্যখানে এবং ওখানে তার মস্তকে ফুটন্ত পানি ঢেলে তাকে শাস্তি দাও (সূরা দুখান-৪৭-৪৮)
এ আযাবের ব্যাখ্যায় নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন:যখন কাফেরের মস্তিষ্কে গরম পানি ঢেলে তাকে শাস্তি দেওয়া হবে তখন ঐ পানি তার মাথা থেকে গড়িয়ে  শরীরের সমস্ত অঙ্গ পতঙ্গকে জ্বালিয়ে পায়খানার রাস্তা দিয়ে তা তার পায়ে এসে পড়বে (মোসনাদ আহমদ)
মাথায় ফুটন্ত পানি ঢালার পর সর্বপ্রথম এ পানি কাফেরদের মস্তককে জ্বালাবে।যা তার খারাপ কামনা, বাতেল দর্ষন,শিরকি আক্বিদার কেন্দ্রবিন্দু ছিল। যে মস্তিষ্ক দিয়ে সে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে  চক্রান্ত করত। যে মস্তিষ্ক দিয়ে সে মুসলমানদের উপর অত্যাচারের পাহাড় চাপানোর জন্য নানান রকম প্রতারনা করত। যে মস্তিষ্ক দিয়ে সে বড় বড় পদ ও পরিকল্পনা তৈরী করত ঐ মস্তিষ্ক থেকেই এ বেদনা দায়ক শাস্তির সূত্রপাত হবে। সূরা দুখানের উল্যেখিত আয়াতের শেষে
অর্থ: স্বাদ গ্রহন কর (তুমি পৃথিবীতে) ছিলে অভিজাত ও মর্যাদাবান (সূরা দুখান : ৪৯)
 উল্লেখিত আয়াত এ কথা স্পষ্ঠ করেছে যে, এ বেদনা দায়ক আযাবের হকদার হবেঐ সমস্ত কাফের নেত্রীবর্গ। যারা পৃথিবীতে বিশাল শক্তিধর ও মর্যাদার অধিকারী ছিল,পৃথিবীতে তাদের মর্যাদা ও বড়ত্ব হবে। আর হ্মমতার বড়ায়ে উন্মাদ হয়ে তারা ইসলামকে অবনত করতে এবং মুসলমানদেরকে ভূ-পৃষ্ঠ থেকে নিঃশ্চিহ্ন করার জন্য সর্বপ্রকার হাতিয়ার ব্যবহার করতে থাকবে। কোরআনের ভিবিন্ন স্হানে কাফের নেত্রীবর্গের চক্রান্ত ও চালবাজির বর্ননা এসেছে।
আল্লাহর বানী:
 অর্থ: "তারা নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এর বিরুদ্ধে ষড়যন্ত্র করে, আর আল্লহর নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কে বাচানোর জন্য তদবীর করেন।  আর আল্লাহর দৃড় তদবীরকারক" (সূরা আনফাল-৩০)
অন্যত্র এরশাদ করেন 
 অর্থঃ "তাদের পূর্ব যারা ছিল তারাও চক্রান্ত করছিল কিন্তু সমস্ত চক্রান্ত আল্লাহর ইখতিয়ারে" (সূরা রা'দ - ৪২)
  সূরা ইব্রাহীমে আল্লাহ্ তা'লা এরশাদ করেনঃ
অর্থঃ "তারা ভীষন চক্রান্ত করেছিল,কিন্তু আল্লাহর নিকট তাদের চক্রান্ত রহ্মিত রয়েছে,তাদের চক্রান্ত এমন ছিল না যাতে পাহাড় টলে যেত"(সূরা ইব্রাহীম -৪৬)
নূহ্ (আঃ) ৯৫০ বছর পর্যন্ত তার কাউমকে দাওয়াত দেওয়ার পর যখন তার প্রভূর নিকট আবেদন পেশ করলেন তখন ঐ আবেদনের একটি বিশেষ অংশ ছিল এই যে,
 অর্থঃ "আর তারা ভয়ানক চক্রান্ত করেছে" (সূরা নূহ্ -২২)
মূলত ইসলামের বিরুদ্ধে চক্রান্তকারীরা,ইসলামকে পরাজিত করার অপচেষ্টাকারীরা,মুসলমানকে নিঃশ্চিহ্ন কারীদেরকে ক্বিয়ামতের দিন ঐ বৃহৎ শক্তিধর আল্লাহ্ তাদেরকে এ বেদনাদায়ক শাস্তির মাধ্যমে অভিবাদন জানাবেন।
নিঃসন্দেহে এ বেদনাদায়ক  আযাব কাফেরদের জন্য।


 **************************************
 **************************************
         www.bahadurhossen24.com     
**************************************
**************************************

No comments :